FACEBOOK NEW FEATURE

জনপ্রিয় ও বহুল ব্যবহৃত সোশ্যাল নেটওয়ার্ক ফেসবুক সম্প্রতি বেশ কিছু পরিবর্তন নিয়ে এসেছে।বিভিন্ন সোশ্যাল নেটওয়ার্কগুলো সাথে পাল্লা দিয়ে চলার জন্য ফেসবুক প্রতিনিয়ত নতুন নতুন ফিচার উপহার দিচ্ছে তাদের ব্যবহারকারীদের।তারই ধারাবাহিকতায় গত ২৯ মে(২০১৩)এবার নিলে এল “ভেরিফাইড পেইজ অ্যান্ড প্রোফাইল”।
official fb newsফেসবুকের চালু হওয়া এই ফিচারটি বহুপূর্বেই ছিল আরেক সোশ্যাল নেটওয়ার্ক টুইটারে।এদিক থেকে বিবেচনা করলে ফেসবুকের এই ফিচার টুইটার থেকে ধার করা। :P
twitter varified অনেক অভিনেতা-অভিনেত্রী,সেলিব্রিটি,জনপ্রিয় বিভিন্ন কোম্পানী/ব্র্যান্ড,সরকারি বা বিখ্যাত সব ব্যবসায়ীদের ফেসবুক প্রোফাইল ও পেইজ ভেরিফিকেশনের কাজে নেমেছে ফেসবুক টিম।ইতিমধ্যেই বেশ কয়েকজন তারকা,কোম্পানী,ব্যক্তিদের ফেসবুক পেইজ ভেরিফিকেশন করা হয়ে গেছে।
varified bill gates page
নতুন এই ফিচারের ফলে তারকা বা সেলিব্রেটিদের নিয়ে ফেসবুকে যেই গুজব ছড়ায় তা অনেকাংশেই হ্রাস পাবে বলে ধারনা করা হচ্ছে।এছাড়া যারা পেইজ ব্যবসায়ী অর্থ্যাৎ তারকাদের নামে পেইজ খুলে প্রতারণা করত তাদের কপাল পুড়ল। :P
কিভাবে বুঝবেন পেইজটি ভেরিফাইড কিনা?খুব সহজেই।আপনার ফেসবুক সার্চ বক্সে কোনো সেলিব্রেটি বা কোম্পানীর নাম লিখে সার্চ দিন।উদাহরণস্বরূপ আমি “গুগোল” লিখে সার্চ দিলাম।এবার দেখুন,ভেরিফাইড করা ফেসবুক পেইজের ডান পাশে একটি নীল রঙের টিকচিহ্ন দেখা যাচ্ছে।
varified page google
“যেখানে দেখিবে নীল চিহ্ন ক্লিক মারিয়া দেখ তাই
পাইলে পাইতেও পারো ভেরিফাইড পেইজ/প্রোফাইল” :D
আশা করি,সব বুঝতে পেরেছেন।এবার আপনার লাইক দেওয়া ২নম্বারি পেইজগুলোকে আনলাইক/কিক মারুন।সত্যিকারের পেইজগুলোতে লাইক দিয়ে সত্যিকারের আপডেট জানুন। :)