DO YOU COPY BLOG POST??? READ THE POST


আমরা সবাই মোটামুটি গুগলের পান্ডা এবং পেঙ্গুইন এর হাতে লাথি উস্টা খাই। এখন এমন হয়ে গিয়েছে মনে হয় সয়ে গিয়েছে। যারা ব্লগিং করে টাকা আয় করছেন তারা এই বিষয় টা খুব ভাল জানেন এবং যারা করবেন তাদের জন্য জরুরি আমার নিচের লেখাটা।

কপিরাইটিং করলে কি ক্ষতিঃ

এই কপিরাইটিং বিষয় সম্পর্কে মোটামুটি সবাই জানি। কপি পেস্ট করা গুগল মোটেও পছন্দ করে না। আপনি যদি এই ধরনের কাজ করে থাকেন গুগলে আপনাকে ঘাড় ধাক্কা দিয়ে বের করে দিবে। এখন এই বিষয় সবাই সচেতন। যে যা পারে তাই লেখে, যাতে কপি পেস্ট না হয় তাই।
google post index

কিছু সোশ্যাল শেয়ারিং সাইটের লিঙ্ক শেয়ার করলাম।




আপনি জানেন কি?

আপনার লেখা চুরি করার জন্য ২৪ ঘন্টা চোখে চোখে রাখের কিছু চোর লেখক। অভাক হচ্ছেন তাই তো। কিছু চোর আছে যাদের আর্টিকেল লেখার সময় নেই তারা আপনার লেখা চুরি করে তার সাইটে দেয়। আপনি যখন একটা পোষ্ট দেন। পোস্ট সাথে সাথে গুগলে ইনডেক্স হয় না। এটা আমরা সবাই জানি। কিন্তু আপনার সাইট এর পোস্ট গুগলে ইনডেক্স হওয়ার আগে যদি কেউ আপনার নতুন লেখা টা তার সাইটে নিয়ে পোষ্ট করে আপনার আগে গুগলে ইনডেক্স করিয়ে বসে এতে বাঁশটা কে খাবে। আপনি না সে? হ্যাঁ আপনি খাবেন। তখন গুগল আপনার সাইটের সেই নতুন লেখাকে কপি পেস্ট আওতায় ফেলে দিবে।
এখন তো চিন্তায় পরে গেলেন এত তারতারি কি করে ইনডেক্স করাবেন তাই না।
পোষ্ট টা এমন একটা সময় দিবেন যখন আপনি আগামি ১ ঘন্টা পুরো ফ্রী। তারাহুড়া করবেন না।

  • লেখা শেষ করে সাথে সাথে সাইটম্যাপ করে ফেলুন
  • সাইট ম্যাপ করার পর টুইটার, গুগল প্লাস এবং পিংরেস্ট এ শেয়ার করে ফেলুন।
  • তারপর এই দুইটি সাইটে সাবমিট করুন -    http://www.google.com/addurl          এবং            http://blogsearch.google.com/ping
  • তারপর https://pingler.com/      এবং        pingomatic.com.
  • এগুলো শেষ করে ফেলুন ২ থেকে ৩ মিনিট এর মধ্যে।
  • শেষ করার পর আপনার নতুন পোষ্ট এর লিঙ্কটাঃ উদাহরণঃ http://www.yourdomain.com/my-new-domain/ এভাবে কপি করে নিয়ে গুগল সার্চ বক্সে দিন এবং তখন যদি দেখতে পারেন আপনার আপনার সাইটের নতুন পোষ্ট টা গুগলে ইনডেক্স হয় গিয়েছে। তাহলে নিশ্চন্তে সোশ্যাল শেয়ারিং শুরু করে দেন।