SAFE YOUR FACEBOOK ACCOUNT EASILY


হাজির হলাম ফেজবুকের সিকিউরিটি সেটিং নিয়ে ।আর সেটি হলো Login Approvals Setting করা । আমরা যখন Facebook Account তৈরি করি বেশীরভাগ লোকই অন্যের দ্বারা করে থাকি, কিংবা অন্য কোন বন্ধু/বান্ধবী যদি আপনার Facebook Password জেনেফেলে তখন সেটাকে কে হ্যাক করেছে আপনি জানতে পরবেন না । এবং আমাদের অনেকেরেই Facebook password সহজ/দুর্বল ।তাই আপনার Facebook Security যত strong/মজবুত করা যায় ততো ভালো হবে । আর সে লক্ষেই আমার এ টিউন ।

কিভাবে "Login Approvals" Setting করবেন:

:arrow: প্রথমে আপনার Facebook এর Account Settings-এ Click করুন ।

:arrow: (1) Security-তে Click করুন ।
:arrow: (2) Login Approvals এ Edit লেখায় Click করুন ।

:arrow: এখন দেখুন Requre a security code to access my account from unknown browsers লিখার বামদিকের গোল খালি ঘরে Click করে, Save Changes -এ click করে Select করুন ।

:arrow: Get Started -এ click করুন ।

:arrow: এখন দেখুন আপনার সামনে একটি ফ্রম আসছে Set up Security Code Delivery এটি আসবে তখনি, যদি কারো Facebook Account ,mobile নাম্বার দিয়ে Verify করা না থাকে ।
:arrow: (1) প্রথমে আপনি আপনার "Country Code" Select করুন, এবং আপনার নিজের সঠিক কাগজপএ দ্বার তো্লো/বর্তমান ব্যবহারকৃত মেবাইল নাম্বারটি লিখুন ।
:arrow: (2) Continue-তে Click করুন ।

‍:arrow: যদি আপনার Facebook Account টি Mobile Number দ্বারা Verify করা থাকে তখন এটি সরাসরি চলে আসবে ।
:arrow: Continue তে Click করুন ।

:arrow: এখন দেখুন আপনার মেবাইলে Please use the code 421250 to confirm access to your phone for login approvals এমন একটি Message আসছে ।
:arrow: (1) এখানে খালিঘরে আপনার মোবাইলে আসা Code টি লিখুন ।যদি সঠিক হয় তহলে সামনে সবুজ এবটি টিক মার্ক আসবে ।
:arrow: (2) Continue -তে Click করুন ।

:arrow: এখন দেখুন Login Approvals Setup is Complete লিখা আসবে এবং সেখানে আপনি নিচে গোল বৃত্তটিতে Click করুন, তারপর Close করুন ।
এখন আপনার সেটিং এর কাজ শেষ । আপনি যে Browse Use করতেছেন সেটি ছাড়া অন্য Browse- এ আপনার Facebook Account টি Open করার জন্য Login Approvals Code এর প্রয়োজন পরবে । 
:arrow: এখন দেখুন আমি Login Approvals setup করেছি Computer- এ, এখন অন্য Browse-এ অর্থাৎ/মোবাইলে Facebook Id login করছি ।
:arrow: এখন Ok তে করুন । তারপর দেখুন আপনী যে মোবাইলের নম্বরটি দিয়ে setting করেছেন সেই মোবাইলে Your Facebook Security code :213592 লিখা একটি Message আসছে ।

:arrow: (1) Code - লিখুন ।
:arrow: (2) Continue -তে Click করুন ।

আশাকরি আপনার Facebook Account- টি Open হয়ে যাবে ।